শনিবার, ২১ নভেম্বর ২০২০, ১১:২১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম
পূর্ব নাওডোবা ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সম্মেলন ডামুড্যা উপজেলা ছাত্রলীগের সভাপতি ইমরান ও সাধারন সম্পাদক মাহবুব ভেদরগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি নিবর ও সাধারন সম্পাদক অশ্রু একটি সুযোগের অপেক্ষা বিএনপির: গয়েশ্বর চন্দ্র রায় ঢাকা মহানগর দক্ষিণ আ.লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা গোসাইরহাট উপজেলা ছাত্রলীগের সভাপতি নয়ন দেওয়ান ও সাধারন সম্পাদক ভুট্টো মালত শরীয়তপুরে ছাত্রলীগের ৫ ইউনিটের কমিটি ঘোষণা ‘দ্যা বর্ডার’ ছবিতে গ্লামারগার্ল প্রিয়মনি শরীয়তপুরের এমএ হামিদ ঢাকা মহানগর উত্তর আ.লীগের সহ-প্রচার সম্পাদক শরীয়তপুর সদরের বিদায়ী ইউএনও’র সাথে প্রিন্ট মিডিয়া জার্নালিস্ট এ্যাসোসিয়েশনের সৌজন্য সাক্ষাৎ
শিক্ষানবিশ আইনজীবীদের অনশন অব্যাহত

শিক্ষানবিশ আইনজীবীদের অনশন অব্যাহত

শিক্ষানবিশ আইনজীবীদের অনশন অব্যাহত
নিজস্ব প্রতিবেদক:

মানবিক দৃষ্টিকোণ থেকে বিশেষ বিবেচনায় ২০১৭ এবং ২০২০ সালের এমসিকিউতে উত্তীর্ণদের লিখিত পরীক্ষা থেকে অব্যাহতি দিয়ে ভাইভার মাধ্যমে অ্যাডভোকেট হিসেবে তালিকাভুক্তির দাবিতে প্রতীকী অনশন চালিয়ে যাচ্ছেন শিক্ষানবিশ আইনজীবীরা।

শুক্রবার (১৩ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে ১৩২ দিনের মতো তারা অনশন কর্মসূচি পালন করেন।

তারা বললেন, প্রায় ৪ বছর হতে যাচ্ছে, বাংলাদেশ বার কাউন্সিলের অ্যাডভোকেট তালিকাভুক্তির পরীক্ষা অনুষ্ঠিত না হওয়ায় আমরা চরম হতাশাগ্রস্ত। একইসঙ্গে আমরা মানবেতর জীবনযাপন করছি। এরইমাঝে আমাদের প্রায় ৩০-৩৫ জন এমসিকিউ উত্তীর্ণ সহপাঠীর কেউ স্ট্রোক করেছেন, কেউ করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন।

তারা আরও বলেন, মহামারির এই চরম সংকট মুহূর্তে মানবিক দৃষ্টিকোণ থেকে বিশেষ বিবেচনায় আমরা যারা প্রায় ৯০ হাজার পরীক্ষার্থীর মধ্যে থেকে ১২ হাজার ৮৭৮ জন এমসিকিউ পরীক্ষায় উত্তীর্ণ হয়েছি তাদেরকে আসন্ন লিখিত পরীক্ষা থেকে অব্যাহতি দিয়ে ভাইভার মাধ্যমে মেধা যাচাইপূর্বক অ্যাডভোকেট হিসেবে তালিকাভুক্ত করতে সবিনয় প্রার্থনা করছি।

অনশনে উপস্থিত শিক্ষানবিশ আইনজীবী শামীমুর রেজা রনি, আবু সাদাত, মো. গোফরান, মো. ইমন, মো. আজিজুল ও মুজারুল ইসলাম এসব কথা বলেন।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2019 Lalsabujnews24.Com
Desing & Developed BY Kazi Jahir Uddin Titas::01713478536