বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০৪:৫১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম
নড়িয়া সরকারি কলেজ ছাত্রলীগের আহবায়ক কমিটি ঘোষণা নড়িয়া উপজেলা ছাত্রলীগের আহবায়ক কমিটি ঘোষণা প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়নের জাদুকর : এনামুল হক শামীম বঙ্গবন্ধুর বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির এক উজ্জ্বল দৃষ্টান্ত : এনামুল হক শামীম শরীয়তপুরে ওসমান মাদবরের নেতৃত্ব বিশাল মিছিল নিয়ে সদর উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভায় যোগদান অারজেএফ’র নতুন উদ্যোগ: আরজেএফ টিভির শুভ সুচনা এস.আর মাল্টিমিডিয়া নিবেদিত শাহিদা রহমানের প্রযোজনায় নাটক “অন্নপূর্ণা” চ্যানেল অাইতে শুক্রবার দুপুর ৩.০৫ টায় প্রচারিত হবে ! শরীয়তপুর সদর উপজেলা যুবলীগের বিশেষ বর্ধিত সভা স্বেচ্ছাসেবকলীগের কেন্দ্রীয় সহ-সভাপতি হলেন আব্দুল আলীম বেপারী শরীয়তপুরে যুবদলের উদ্যোগে বিএনপি ও যুবদলের কেন্দ্রীয় অসুস্থ্য নেতাদের রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল
ঢাকা-১৮ আসনে বিএনপি’র প্রার্থী এসএম জাহাঙ্গীর হোসেন

ঢাকা-১৮ আসনে বিএনপি’র প্রার্থী এসএম জাহাঙ্গীর হোসেন

ঢাকা-১৮ আসনে বিএনপি’র প্রার্থী এসএম জাহাঙ্গীর হোসেন
স্টাফ রিপোর্টার:
ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ দুই শূন্য আসনের উপ-নির্বাচনের জন্য প্রার্থী ঘোষণা করেছে বিএনপি। ঢাকা-১৮ আসনে উপ-নির্বাচনে বিএনপি’র মনোনয়ন পেয়েছেন ঢাকা মহানগর উত্তর যুবদলের সভাপতি ও কেন্দ্রীয় সহ-সভাপতি এসএম জাহাঙ্গীর হোসেন এবং সিরাজগঞ্জ-১ আসনে মনোনয়ন পেয়েছেন সিরাজগঞ্জ জেলা বিএনপির সদস্য ও কাজীপুর উপজেলা বিএনপির সভাপতি সেলিম রেজা।


শুক্রবার (৯ অক্টোবর) বিকেলে বিএনপি চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে দুই প্রার্থীর নাম ঘোষণা করেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আগামী ১২ নভেম্বর ঢাকা-১ ও সিরাজগঞ্জ-১ আসনের উপনির্বাচন অনুষ্ঠিত হবে।
নির্বাচন কমিশনের সিনিয়র সচিব মো. আলমগীর গত ২৮ সেপ্টেম্বর এ দুটি আসনের উপনির্বাচনের তফসিল ঘোষণা করেন। ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেয়ার শেষ সময় ১৩ অক্টোবর, যাচাই-বাছাই ১৫ অক্টোবর, প্রার্থিতা প্রত্যাহার ২২ অক্টোবর এবং ভোটগ্রহণ ১২ নভেম্বর। দুটি আসনের উপনির্বাচন ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) অনুষ্ঠিত হবে। করোনাকালীন স্বাস্থ্যবিধি মেনে ভোট হবে বলে সচিব জানান।
গত ৯ জুলাই আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুনের মৃত্যুতে জাতীয় সংসদের ঢাকা-১৮ আসনটি শূন্য হয়। অন্যদিকে গত ১৩ জুন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মাদ নাসিমের মৃত্যুতে সিরাজগঞ্জ-১ আসনটি শূন্য হয়।
সেই জাহাঙ্গীরকেই ধানের শীষের প্রার্থী হিসেবে বেছে নেওয়া প্রসঙ্গে সংবাদ সম্মেলনে বিএনপির মহাসচিব বলেন, বিএনপি বা আওয়ামী লীগের মতো বড় দলে নমিনেশন নিয়ে এসব ঝামেলা হয়। এটা আওয়ামী লীগেও হয়। অপরদিকে সিরাজগঞ্জ-১ আসনের বিষয়ে মির্জা ফখরুল বলেন, ওই আসনটি আমাদের জন্য অনেক বেশি চ্যালেঞ্জের। কারণ এটি আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিম সাহেবের আসন, এবার সেখানে তার ছেলে নির্বাচন করছেন। জাতীয় সংসদ নির্বাচনে এখানে বিএনপির প্রার্থী ছিলেন সংগীতশিল্পী কনকচাঁপা। এবার তিনি ব্যক্তিগত কারণে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন। আর আমরা মনে করি, সেলিম রেজা অনেক শক্তিশালী প্রার্থী।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2019 Lalsabujnews24.Com
Desing & Developed BY Kazi Jahir Uddin Titas::01713478536