বৃহস্পতিবার, ২৮ মে ২০২০, ১১:৫৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম
মুলাদী ইউএনও’র নির্দেশে ঈদের দিনে সফিপুরে চেয়ারম্যান অাবু মুসা হিমু মুন্সী’র খাদ্য সামগ্রী বিতরণ ! শরীয়তপুরের সাবেক মেয়র অাবদুর রব মুন্সীর সহধর্মিনীর ইন্তেকাল: শোকপ্রকাশ রাবেয়া রশিদ স্বপ্না’র কবিতা: “প্রিয়তম অসুখ” দাঁতের যত্নে দশটি সতর্কতা: ডা. জান্নাতুল ফেরদৌস বৃষ্টি শরীয়তপুর প্রিন্ট মিডিয়া জার্নালিস্ট এ্যাসোসিয়েশনের ঈদের শুভেচ্ছা আব্দুল আলীম বেপারী’র ঈদ উল ফিতরের শুভেচ্ছা অতনু ঘটক চৌধুরী’র ঈদ উল ফিতরের শুভেচ্ছা অপু এমপি’র নির্দেশে মেরিনা আক্তার মাসুমা’র উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ জাহাঙ্গীর বেপারী’র ঈদ উল ফিতরের শুভেচ্ছা বিল্লাল হেসেন দিপু মিয়া’র ঈদ উল ফিতরের শুভেচ্ছা
ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধগুলো দ্রুত মেরামত নির্দেশনা দেয়া হয়েছে: : এনামুল হক শামীম

ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধগুলো দ্রুত মেরামত নির্দেশনা দেয়া হয়েছে: : এনামুল হক শামীম

স্টাফ রিপোর্টার:
পানিসম্পদ উপমন্ত্রী ও আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম এমপি বলেছেন, ঘুর্ণিঝড় আম্ফানের প্রভাবে উপকূলীয় এলাকায় ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধগুলো দ্রুত মেরামত করার ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। মন্ত্রণালয়ের সকল কর্মকর্তা-কর্মচারি, পানি উন্নয়ন বোর্ডসহ সংশ্লিষ্ট সবার ছুটি বাতিল করা হয়েছে। গতকাল রাতেও বিভিন্ন এলাকায় অবস্থান স্থানীয় জনপ্রতিনিধিদের সঙ্গে নিয়ে কাজ করেছেন। ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধগুলো দ্রুত মেরামত করা হবে। বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি একথা বলেন।

এনামুল হক শামীম বলেন, পানি উন্নয়ন বোর্ডের অধীনে ১৬ হাজার ৬শ কিলোমিটার বাঁধ রয়েছে। এর মধ্যে উপকূল এলাকায় রয়েছে ৫ হাজার ৮০০ কিলোমিটার। ডুবন্ত বাঁধ রয়েছে আড়াই হাজার কিলোমিটার। এসব বাঁধগুলো অনেকটাই পুরনো। সেসব বাঁধগুলো প্রশস্ত ও উঁচু করার প্রকল্প হাতে নেওয়া হয়েছে। দ্রুত কাজ শুরু হবে।

তিনি বলেন, আমরা উপকূলীয় এলাকা বিশেষ করে সাতক্ষীরা, বাগেরহাট, পটুয়াখালী, ভোলা, বরিশাল এলাকায় ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধগুলো তালিকা তৈরি  করেছি। ৮২টি স্থানে প্রায় সাড়ে কিলোমিটার বাঁধ ক্ষতিগ্রস্ত হয়েছে। এগুলো দ্রুত মেরামত করার কাজ শুরু করতে নিদের্শনা দিয়েছি।

উপমন্ত্রী আরও বলেন, করোনাভাইরাস দুর্যোগ কাটিয়ে ওঠার জন্য আমরা যখন ব্যাপকভাবে কাজ করে যাচ্ছি, তখন আরেকটা দুর্যোগ (আম্ফান) চলে এসেছে। এটা প্রাকৃতিক দুর্যোগ, এতে কারও হাত নেই। এটা আমরা ঠেকাতে পারব না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে মানুষের জানমাল রক্ষার জন্য যতটুকু বিশেষ ব্যবস্থা আমরা নিতে পারি, সেটা আমরা নিয়ে যাচ্ছি। আর অতীতের যে কোনো সময়ের চেয়ে এবারের ঘূর্ণিঝড়টা অনেক শক্তিশালী। যার কারণে আমাদের (পানি বোর্ডের বাঁধের) সক্ষমতার চেয়ে বেশি। যে কারণে অনেক এলাকায় বাঁধ ভেঙ্গে গ্রাম প্লাবিত হয়েছে। বেড়িবাঁধগুলোও ক্ষতিগ্রস্ত হয়েছে।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2019 Lalsabujnews24.Com
Desing & Developed BY Kazi Jahir Uddin Titas::01713478536