রবিবার, ০২ অগাস্ট ২০২০, ০৬:২৫ পূর্বাহ্ন

শরীয়তপুরে কৃষকের ধান কেটে দিলো জেলা কৃষকদল

শরীয়তপুরে কৃষকের ধান কেটে দিলো জেলা কৃষকদল

শরীয়তপুরে কৃষকের ধান কেটে দিচ্ছেন জেলা কৃষকদল নেতৃবৃন্দ।

শরীয়তপুর প্রতিনিধি:
কোভিড-১৯, করোনা মহামারীতে কৃষি ও শ্রমিক সংকটের কারণে রবিবার সকালে (১৭ মে ২০২০) শরীয়তপুর সদর উপজেলার খেলসী গ্রামে স্থানীয় কৃষক কামাল মাল সহ ২ জন কৃষকের প্রায় ৪০ শতাংশ জমির ধান কেটে দিয়ে সহযোগিতা করেছেন, শরীয়তপুর জেলা কৃষক দলের সভাপতি আলহাজ্ব বিএম হারুন অর রশীদ ও সাধারণ সম্পাদক ভিপি এ্যাড. মনিরুজ্জামান খান দিপুর নেতৃত্বে কৃষক দল নেতৃবৃন্দ।
বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, কৃষক দলের আহবায়ক শামসুজ্জামান দুদু ও কৃষক দলের সদস্য সচিব কৃষিবিদ হাসান জাফির তুহিনের নির্দেশক্রমে বাংলাদেশ জাতীয়তাবাদী কৃষক দলের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে তারা এ ধান কাটা কর্মসূচি পালন করেন বলে জানান, শরীয়তপুর জেলা কৃষক দলের সাধারণ সম্পাদক ভিপি এ্যাড. মনিরুজ্জামান খান দিপু।
এসময় ধান কাটার কর্মসূচিতে আরো অংশ নেন, শরীয়তপুর জেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক নজরুল ইসলাম লিটন মুন্সী, কৃষক দল নেতা মাসুদ দেওয়ান, কামাল শেখ, মুছা শেখ, সোহেল তাজ, আজিজুল বেপারী, ছাত্রদল নেতা সোহেল তালুকদার প্রমূখ।
এব্যাপারে শরীয়তপুর জেলা কৃষক দলের সাধারণ সম্পাদক ভিপি এ্যাড. মনিরুজ্জামান খান দিপু বলেন, বর্তমানে এই মহামারী করোনা ভাইরাসের কারণে ধান কাটার জন্য শ্রমিক পাওয়া যাচ্ছে না। এই অবস্থায় ধান নষ্ট হওয়ার আশঙ্কা থেকে আমাদের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে কৃষকের ধান কেটে তাদের ঘরে তুলে দেই। আমরা কৃষকদল সব সময় কৃষকের পাশে ছিলাম এবং থাকবো।
আর শরীয়তপুর জেলা কৃষক দলের সভাপতি আলহাজ্ব বিএম হারুন অর রশীদ বলেন, ‘বিএনপির ভাইস- চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে আমরা অসহায় গরিব কৃষকদের ধান কেটে দিচ্ছি; যাতে কৃষকরা কিছুটা উপকার পান।’
এছাড়াও কৃষক কামাল মাল বলেন, ‘করোনার কারণে প্রায় দুই মাস থেকে ঘরবন্দি ও কর্মহীন। প্রতি বিঘা ধান কাটা ও পরিবহন খরচ বাবদ দুই হাজার টাকা লাগে। টাকার অভাবে ধান কাটতে পারছিলাম না। পরে খবর পেয়ে আমার সহ ২ কৃষকের প্রায় ৪০ শতাংশ জমির ধান কেটে মাড়াই করে ঘরে তুলে দিয়েছেন, শরীয়তপুর জেলা কৃষকদলের নেতাকর্মীরা। এতে আমরা ও আমাদের পরিবার অনেক খুশি হয়েছি। তাদের ধন্যবাদ জানাই।’

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2019 Lalsabujnews24.Com
Desing & Developed BY Kazi Jahir Uddin Titas::01713478536