শনিবার, ৩১ Jul ২০২১, ০৬:২৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম
বঙ্গবন্ধু’কে কখনো বাংলাদেশ থেকে কেউ মুছে ফেলতে পারবে না : এনামুল হক শামীম জাজিরার পদ্মার ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন করলেন ইকবাল হোসেন অপু এমপি গোসাইরহাটের ইদিলপুর আশ্রয়ন প্রকল্পে করোনা টিকাদান কেন্দ্র উদ্বোধন করলেন জেলা প্রশাসক ডামুড্যায় গৃহহীন প্রতিবন্ধী পরিবারকে প্রধানমন্ত্রীর উপহারের ঘর দেওয়ার আশ্বাস ইউএনও এবং উপজেলা চেয়ারম্যানের গোসাইরহাটে নিখোঁজ বাক প্রতিবন্ধী আশিফ সরদারের সন্ধান প্রার্থী অসহায় বৃদ্ধ পিতা সেলিম সরদার দলের নাম ভাঙ্গিয়ে স্বার্থ হাসিলের চেষ্টা করলে ব্যবস্থা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাদের ভুঁইফোড় সংগঠন নিয়ে সতর্ক বিএনপি অলিম্পিক লরেল অ্যাওয়ার্ডে ভূষিত হলেন নোবেলজয়ী ড. ইউনূস এ্যাড. শাহিদা রহমানের প্রযোজনায় একক নাটক “স্যারের মেয়ে” এনটিভি’তে ১৯ জুলাই প্রচারিত হলো ! আরজেএফ ফরিদপুর জেলার সাবেক সভাপতি মুশফিকুর রহমান ঝান্ডার মৃত্যুতে আরজেএফ’র শোক প্রকাশ
চরকালেখান ও সফিপুরের তরুনদের প্রেরনা রামিম হোসেন লিমন মোল্লা

চরকালেখান ও সফিপুরের তরুনদের প্রেরনা রামিম হোসেন লিমন মোল্লা

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা ভাইরাস (কোভিড-১৯) এ আক্রান্ত হয়ে প্রতিদিন বাড়ছে মৃত্যুর মিছিল। কোনো ধরনের প্রতিষেধক না থাকায় সতর্কতা, সচেতনতা ও পরিষ্কার থাকায় আপাতত এ ভাইরাস প্রতিরোধের একমাত্র কৌশল। গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্ত হলেও এ দেশের জনগোষ্ঠীর বিশাল একটি অংশ এখনও অসচেতন রয়েছে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার পক্ষ থেকে হাতের মাধ্যমে এ ভাইরাস সংক্রামক হওয়ার কথা জানিয়ে নিয়মিত সাবান, হ্যান্ড-ওয়াশ, হ্যান্ড-স্যানিটাইজার দিয়ে হাত পরিষ্কার করার জন্য বলা হচ্ছে। কিন্তু বাজারে এসব বস্তু চাহিদার বিপরীতে অপ্রতুল। যার কারণে ভোগান্তিতে পড়েছে অনেকে। ইতিহাস পর্যালোচনা করলে দেখা যায়, দেশের সংকটকালে ছাত্রদের গুরুত্বপূর্ণ ভূমিকা সব থেকে বেশি। করোনার মতো মহামারিতেও ছাত্ররা সংঘবদ্ধ হয়ে প্রয়োজনীয় দ্রব্য ও সচেতনতামূলক প্রচারপত্র নিয়ে তাদের সাধ্যমতো এ ভাইরাস থেকে জনসাধারণকে সুরক্ষার জন্য কার্যক্রম চালিয়ে যাচ্ছে।
এরই একটি অংশ হিসেবে গত কয়েকদিন যাবত দেখা যায় কয়েকজন ছাত্র মিলে বরিশাল জেলার মুলাদী উপজেলায় করোনা ভাইরাস বা কোভিট-১৯ সম্পর্কে চরকালেখান ইউনিয়ন ও সফিপুর ইউনিয়নের কিছু মানুষদের সচেতনমূলক দিকনির্দেশনা দিয়ে যাচ্ছে। সেই সাথে নিজেদের অর্থায়নে বিভিন্ন সচেতন মূলক উদ্যোগ গ্রহন করছেন।এই ছাত্রদের নিয়ে গড়ে তোলা সংঘটির নেতৃত্ব দিচ্ছেন বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ, ঢাকা মহানগর উত্তর এর সভাপতি মোঃরামিম হোসেন লিমন মোল্লা।
তারা দশজন শিক্ষার্থী মিলে কিছুদিন আগে চরমালিয়া বেপারী হাট জীবাণু নাশক দিয়ে স্প্রে করে। এরপর গত ২৫ মার্চ সচেতনমূলক লিফলেট বিতরন করেন।গত ২৬ শে মার্চ সফিপুর ইউনিয়নের চরমালিয়া গ্রামের নদীভাঙ্গন হতদরিদ্র মানুষের মাঝে ৩৫০ টি ফ্রী মাস্ক ও ৩৫০ সাবান বিতরণ করেন।সাথে লিফলেট বিতরণ করে সবাইকে সচেতন করেন।
মোঃরামিম হোসেন লিমন মোল্লা এলাকার মানুষদের উদ্দেশ্যে বলেন,”আজ সারা বিশ্বে করোনা ভাইরাস বা কোভিট-১৯ মহামারী আকার ধারণা করেছে।যেহেতু এর প্রতিষেধক ভ্যাকসিন এখনো আবিষ্কার হয়নি,সুতারাং আমাদের সবাইকে একটু সচেতন হয়ে চলতে হবে।বিদেশফেরত মানুষদের একটু এড়িয়ে চলতে হবে।বার বার সাবান দিয়ে হাত ধুতে হবে।”
এছাড়া আসর ও মাগরিবের সময় পৃথক দুটি মসজিদে গিয়ে ইমাম সাহেবের অনুমতি নিয়ে রামিম হোসেন লিমন বলেন,”আল্লাহর কাছে প্রার্থনা ও একটু সচেতন ছাড়া আমরা কিছুই করতে পারবো না।আর যারা মুরুব্বি, একটু অসুস্থ তারা একটু বাসায় বসে নামাজ পড়বেন।এতে আপনি ও সুস্থ থাকবেন।আপনার পাশের মানুষটিও ভাল থাকবে।আমরা সবাই যদি ধৈর্য্য ধরে হোম কোয়ারান্টাইন থাকি, ইনশাল্লাহ আমরা ভাল থাকবো,আমাদের প্রিয় মাতৃভূমি ভাল থাকবে।”তাদের সাথে থাকা আরেকজন মোঃসাগর হোসেন মিঠুন কিছু দোকানদারদের উদ্দেশ্যে বলেন,”দেখেন বাংলাদেশ সরকার কর্তৃক বলে দেয়া হয়েছে সকল প্রকার দোকানবন্ধ রাখার জন্য। শুধু খোলা থাকবে মুদি দোকান ও ওষুধের দোকান।আপনার সবাই একটু সচেতন হলেই আমরা সবাই মিলে করোনা ভাইরাস বা কোভিট-১৯ সফল ভাবে মোকাবেলা করতে পারবে ইনশাল্লাহ। ”
এই সংঘবদ্ধ ছাত্ররা সবাই একই কথা বলেন,”আমরা আমাদের কাজ করেই যাবো ইনশাআল্লাহ। তবে সমাজের বিত্তবান ব্যক্তিরা যদি আমাদের সাহায্য করে আমরা আরো এগিয়ে যেতে পারবো।
এই গ্রুপে আরল রয়েছেন মোঃতারিকুল ইসলাম,মোঃসুরুজ আকন,মোঃশোভন বেপারী,মোঃরায়হান মুন্সি,মোঃশাওন,মোঃসাগর,মোঃআশিকুর রহমান আকাশ,বোরহান বেপারী,মোঃরেজাউল করিম সহ অনেকেই।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2019 Lalsabujnews24.Com
Desing & Developed BY Kazi Jahir Uddin Titas::01713478536