বুধবার, ০৮ এপ্রিল ২০২০, ০৭:১১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম
উপমন্ত্রী শামীমের নির্দেশে অসহায়দের মাঝে সৈয়দ হেমায়েতের খাদ্য সামগ্রী বিতরণ শরীয়তপুরে খাদ্য সামগ্রী বাড়ি বাড়ি পৌছে দিচ্ছেন মেয়র রফিকুল ইসলাম কোতোয়াল বিনোদপুরে অসহায়দের মাঝে এ্যাড. মৃধা নজরুল কবীরের খাদ্য সামগ্রী বিতরণ   গোসাইরহাটে আক্কেল আলী ফাউন্ডেশনের সচেতনতামূলক কার্যক্রম কর্ণেল এসএম ফয়সাল (অব.) এর উদ্যোগে বিপদগ্রস্তদের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ শরীয়তপুর জেলা পুলিশ ও কমিউনিটি পুলিশিং এর উদ্যোগে ভিক্ষুকদের খাদ্য সামগ্রী বিতরণ পানি সম্পদ উপমন্ত্রীর শামীমের উদ্যোগে চিকিৎসককে ফোন দিলেই পৌঁছে যাবে রোগীর বাড়িতে নিজ গাড়ী দিয়ে বাড়ি বাড়ি খাদ্য সামগ্রী পৌছে দিলেন মানবিক চেয়ারম্যান আলহাজ্ব আনোয়ার হোসাইন খান শরীয়তপুর পৌরসভা যুবলীগের সভাপতি জাহাঙ্গীর বেপারীর উদ্যোগে অসহায়দের খাদ্য সামগ্রী বিতরণ দক্ষিণ তারাবুনিয়ায় চেয়ারম্যান শাহজালাল মাল খাদ্য সামগ্রী নিয়ে বাড়ি বাড়ি যাচ্ছেন
পদ্ম সেতুতে বসলো ২৪তম স্প্যান: ৩৬০০ মিটার দৃশ্যমান

পদ্ম সেতুতে বসলো ২৪তম স্প্যান: ৩৬০০ মিটার দৃশ্যমান

শরীয়তপুর প্রতিনিধি:
পদ্মা সেতুতে বসেছে ২৪তম স্প্যান। মঙ্গলবার দুপুরে মিনিটে শরীয়তপুরের জাজিরা প্রান্তে ৩০ ও ৩১ নম্বর খুঁটির ওপর বসানো হয়েছে এ স্প্যানটি। এরই মধ্য দিয়ে দৃশ্যমান হলো সেতুর ৩ হাজার ৬০০ মিটার। ২৩তম স্প্যান বসানোর নয় দিনের মাথায় ২৪তম স্প্যানটি বসানো হলো। পদ্মা সেতু প্রকল্পের উপ-সহকারী প্রকৌশলী হুমায়ূন কবির এ তথ্য নিশ্চিত করেন।
তিনি জানান, মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে ৩ হাজার ৬০০ টন ধারণ ক্ষমতা সম্পন্ন ‘তিয়ান-ই’ ভাসমান ক্রেন দিয়ে মুন্সিগঞ্জের মাওয়া কুমারভোগ কন্সট্রাকশন ইয়ার্ড থেকে ১৫০ মিটার দৈর্ঘ্য ও ৩ হাজার ১৪০ টন ওজনের ২৪তম স্প্যানটি বহন করে জাজিরা প্রান্তে আনা হয়। বেলা ১১টার দিকে ৩০ ও ৩১ নম্বর খুঁটির ওপর স্প্যানটি বসানোর কাজ শুরু করা হয়। দুপুরে শরীয়তপুরের জাজিরা প্রান্তের ৩০ ও ৩১ নম্বর খুঁটির ওপর বসানো হয় ২৪তম স্প্যানটি। স্প্যানটি বসানোর মধ্য দিয়ে দৃশ্যমান হলো সেতুর ৩ হাজার ৬০০ মিটার।
প্রকৌশলী হুমায়ূন কবির আরও বলেন, এভাবে স্প্যান বসাতে পারলে ২০২০ সালের মধ্যে ৪১টি স্প্যান বসানো শেষ হবে। ৬ দশমিক ১৫ দৈর্ঘ্যের দ্বিতল সেতুটি কংক্রিট ও স্টিল দিয়ে নির্মাণ করা হচ্ছে। চীনের ঠিকাদারি প্রতিষ্ঠান চায়না রেলওয়ে মেজর ব্রিজ ইঞ্জিনিয়ারিং গ্রæপ কোম্পানি লিমিটেড মূল সেতুর নির্মাণের কাজ করছে।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2019 Lalsabujnews24.Com
Desing & Developed BY Kazi Jahir Uddin Titas::01713478536