বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯, ০৩:৪২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম
জয়পুরহাটে কৃষক দলের সাংগঠনিক প্রতিনিধি সভা নড়িয়ার ডিঙ্গামানিকের আনোয়ার চেয়ারম্যান এলাকার উন্নয়নের জন্য নিরলস পরিশ্রম করে যাচ্ছেন আওয়ামীলীগ শক্তিশালী হলেই বাংলাদেশ শক্তিশালী হয় : এনামুল হক শামীম মুক্তিযোদ্ধা জেএইচ সিকদারের সাথে আনোয়ার চেয়ারম্যানের সৌজন্য সাক্ষাৎ বগুড়া জেলা আরজেএফ’র পরিচিত ও পরিচয়পত্র বিতরণ অনুষ্ঠিত স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল সম্পাদক বাবু নড়িয়ার রাজনগর বটতলা উন্নয়ন সংঘের ব্যতিক্রর্মী কার্যক্রমে আলোকিত হচ্ছে এলাকা ! শরীয়তপুর পৌরসভা জাতীয় পার্টির সম্মেলন: বাবুল সভাপতি ও শাওন সাধারন সম্পাদক নড়িয়া উপজেলা আওয়ামীলীগের বিশেষ বর্ধিত সভা শরীয়তপুরে ঈদ এ মিলাদুন্নবী (সা:) উপলক্ষে জশনে জুলুসে সুরেশ্বর দরবারের ভক্তদের অংশগ্রহণ
গোলাপ কিনে খোকার মরদেহে শ্রদ্ধা জনতার

গোলাপ কিনে খোকার মরদেহে শ্রদ্ধা জনতার

বিএনপির ভাইস চেয়ারম্যান, অবিভক্ত ঢাকা সিটি কর্পোরেশনের শেষ মেয়র, মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার প্রতি বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতাকর্মীর পাশাপাশি শ্রদ্ধা জানিয়েছেন সাধারণ মানুষও।

বৃহস্পতিবার দুপুরে কেন্দ্রীয় শহীদ মিনারে বিএনপির এ নেতাকে শ্রদ্ধা জানাতে ও শেষবারের মতো এক মুহূর্ত দেখার জন্য ভিড় জমান সর্বস্তরের মানুষ। কেউ কেউ ১০ টাকায় একটি গোলাপ ফুল কিনে অথবা কেউ ২০ টাকা দিয়ে একটি শোকব্যাজ কিনে লাইন ঠেলে সামনে এসে প্রিয় ব্যক্তির প্রতি শ্রদ্ধা জানান।

মুন্সিগঞ্জ থেকে আসা স্বপন বড়ুই নামে এক ব্যক্তি বলছিলেন, ‘সাদেক হোসেন খোকা আমাদের অত্যন্ত প্রিয় ব্যক্তি। সকালে আমি মুন্সিগঞ্জ থেকে এসেছি তাকে শ্রদ্ধা জানাতে। আমি কোনো দলের নেতাকর্মী নই, শুধু তার প্রতি ভালোবাসা থেকে আমার সামর্থ্য অনুযায়ী একটি ফুল কিনে নিয়ে আসছি। আমার চোখে কোনোদিন সাদেক হোসেন খোকাকে কোনো দিন খারাপ কাজ করতে দেখিনি।’

ব্যাংকের চাকরিজীবী মোজাম্মেল হক বলেন, ‘আমি এখানে সাদেক হোসেন খোকার প্রতি শ্রদ্ধা জানাতে এসেছি। তাকে আমার ব্যক্তিগতভাবে অনেক ভালো লাগে। তার মৃত্যুতে আমরা শোকাহত আজ  তার প্রতি শ্রদ্ধা জানাতে আমার প্রিয় গোলাপ ফুল কিনে নিয়ে এসেছি।’

বৃহস্পতিবার দুপুর ১২টায় তার মরদেহ শহীদ মিনারে নেয়া হয়।

সেখানে দলের কেন্দ্রীয় নেতৃবৃন্দসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা পুষ্প অর্পণের মাধ্যমে তার মরদেহের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

বাংলাদেশ ন্যাপের মহাসচিব গোলাম মোস্তফা ভূঁইয়া, সিপিবির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, সাংস্কৃতিক ব্যক্তিত্ব গাজী মাজহারুল আনোয়ার, চিত্রনায়ক উজ্জল এবং গণফোরাম ও এলডিপির পক্ষ থেকেও নেতারা শ্রদ্ধা জানান।

শহীদ মিনার থেকে খোকার মরদেহ নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে নেয়া হয়েছে।

এর আগে বেলা ১১টার দিকে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় খোকার মরদেহবাহী গাড়িটি পৌঁছায়)। পরে দক্ষিণ প্লাজায় অস্থায়ীভাবে স্থাপিত মঞ্চে মরদেহের কফিনটি রাখা হয়। সেখানে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

এর আগে আজ সকাল ৮টা ২৮ মিনিটের দিকে খোকার মরদেহ বহনকারী ফ্লাইটটি ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়। বাংলাদেশ সময় বুধবার (৬ নভেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে এমিরেটস এয়ারলাইনসের ফ্লাইটে তার মরদেহ নিয়ে নিউইয়র্ক থেকে দেশের উদ্দেশে রওনা দেন তার স্বজনরা।

২০০২ সালের ২৫ এপ্রিল অবিভক্ত ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র নির্বাচিত হন সাদেক হোসেন খোকা। ২৯ নভেম্বর ২০১১ সাল পর্যন্ত টানা ১০ বছর বিএনপি ও আওয়ামী লীগের শাসনামলে তিনি ঢাকা মহানগরের মেয়র ছিলেন।

চিকিৎসার জন্য ২০১৪ সালের ১৪ মে দেশ ছাড়েন বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকা। বিদেশে থাকা অবস্থায় দুটি মামলায় তার সাজা হয়।

গত ১৮ অক্টোবর নিউইয়র্কের ম্যানহাটনের মেমোরিয়াল স্লোয়ান ক্যাটারিং ক্যান্সার সেন্টারে ভর্তি হন তিনি। গত সোমবার তার শ্বাসনালি থেকে টিউমার অপসারণ করা হয়। নিউইয়র্ক সময় রাত ২টা ৫০ মিনিটে ও বাংলাদেশ সময় সোমবার দুপুর ১টা ৫০ মিনিটে তার মৃত্যু হয়।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2019 Lalsabujnews24.Com
Desing & Developed BY Kazi Jahir Uddin Titas::01713478536