মঙ্গলবার, ০২ Jun ২০২০, ০৭:৩৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম
আলহাজ্ব নুর মোহাম্মদ কোতোয়ালের নাতনী ওরনী জিপিএ-৫ পেয়েছে হাছান আলী রাড়ীর মৃত্যুতে চেয়ারম্যান আলহাজ্ব আনোয়ার হোসাইন খানের শোক বিলাশপুরে অসহায়দের মাঝে সবজি বিতরন করলেন মেম্বার দুলাল খান সখিপুরের কৃতি সন্তান শহীদ বুদ্ধিজীবি ডা. এবিএম হুমায়ুন কবির ভুলু বকাউলের জীবনী নড়িয়ার খান সাহেব আব্দুল আজিজ মুন্সির মৃত্যু বার্ষিকী ১জুন ঢামেকে প্রধানমন্ত্রীর পক্ষে সুরক্ষা সামগ্রী দিলো যুবলীগ চিকেন ফ্রাই: মৌরি মুসতারি শরীয়তপুুরে ইকবাল হোসেন অপু এমপি ২৩ কোটি টাকার সড়ক উন্নয়ন কাজের উদ্বোধন করলেন নাসরিন আক্তার তুহিনের কবিতা ” মনের অগোচরে “ মুলাদী ইউএনও’র নির্দেশে ঈদের দিনে সফিপুরে চেয়ারম্যান অাবু মুসা হিমু মুন্সী’র খাদ্য সামগ্রী বিতরণ !
একজন জাকির হোসেন মুন্সী নড়িয়ার জনতার হৃদয়ের স্পন্দন !

একজন জাকির হোসেন মুন্সী নড়িয়ার জনতার হৃদয়ের স্পন্দন !

নড়িয়া (শরীয়তপুর) প্রতিনিধি:
শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলার নওপাড়া ইউনিয়নের ঐতিহ্যবাহী মুন্সী পরিবারের কৃতি সন্তান, অবিভক্ত বাংলার আইন সভার সদস্য খান সাহেব আঃ আজিজ মুন্সী’র নাতী, বিশিষ্ট শিক্ষানুরাগী ও সমাজ সেবক আলহাজ¦ মোঃ জাকির হোসেন মুন্সী। তিনি জনমুখী নানা ইতিবাচক কর্মকান্ড আর সুখে-দুঃখে সাধারণ মানুষের পাশে থাকা বারবারের নির্বাচিত সাবেক সফল চেয়ারম্যান। সাধারণ মানুষের মতে একজন জাকির হোসেন মুন্সী নড়িয়ার জনতার হৃদয়ের স্পন্দন।
জানা যায়, শরীয়তপুরের নড়িয়ায় এখনকার সময়ে যারা মানবসেবী ও সমাজ সেবক রয়েছেন; তাদের মধ্যে আলহাজ¦ মোঃ জাকির হোসেন মুন্সী অন্যতম। তাকে নিয়ে সাধারণ মানুষ স্বপ্ন দেখে। বিভিন্ন ইতিবাচক কর্মকান্ড আর বিচক্ষণ নেতৃত্বগুণে ইতিমধ্যে তিনি নওপাড়া তথা নড়িয়ার মানুষের আস্থা ও ভালোবাসা অর্জন করতে সক্ষম হয়েছেন। তিনি এলাকায় নানান কর্মকান্ডে আত্মনিয়োগ করছেন। তিনি বিভিন্ন সামাজিক ও সেবামূলক কর্মকান্ডে যোগ দিচ্ছেন। এলাকার সাধারণ মানুষের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছেন।
এ ব্যাপারে নড়িয়ার অনেকেই বলেন, আলহাজ¦ মোঃ জাকির হোসেন মুন্সী নওপাড়া তথা নড়িয়ার জনসাধারণকে যেভাবে বুকে জড়িয়ে নিয়ে, তাদের সুখে-দুঃখে পাশে থাকেন; তা সত্যিই অভূতপূর্ব। এছাড়া সে হাসি মুখে অনেকেরই মন জয় করে নিয়েছেন। আর এই এলাকার জনগণও তাকে সাদরে গ্রহণ করেছেন। এলাকায় তার ব্যক্তিগত ক্লিন ইমেজেও রয়েছে। তবে কিছু কুচক্রীমহল তার বিরুদ্ধে নানান মাধ্যমে অপপ্রচার করে। কিন্ত তারা সফল হবেনা। কারণ জাকির মুন্সী নওপাড়া তথা নড়িয়ার সাধারণ জনতার অহংকার ও হৃদয়ের স্পন্দন। আমরা অতীতে তার সাথে ছিলাম, বর্তমানে আছি এবং ভবিষ্যতেও থাকবো।
এ ব্যাপারে জাকির হোসেন মুন্সী বলেন, দীর্ঘদিন যাবৎ এলাকার মানুষের পাশে থেকে তাদের আশা-আকাঙ্খার কথা জেনেছি। স্বাধ্যমত তাদেও সেবা করেছি। এলাকার উন্নয়নের জন্য অনেক ত্যাগ শিকার করেছি। তাই জনতা আমার সঙ্গে আছে। আমি জনতার; জনতা আমার। সাধারণ জনগণই আমার শক্তি; তাদের ভালোবাসায় আমি শিক্ত। কোন চক্রান্ত জনতার কাছ থেকে আমাকে ছিন্ন করতে পারবে না।
অন্যদিকে, আরও জানা যায়, জাকির হোসেন মুন্সী দেশের খ্যাতনামা বেসরকারী শিক্ষাপ্রতিষ্ঠান স্টামফোর্ড ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা পরিচালক ও বোর্ড অব ট্রাস্টির সদস্য। এছাড়া তিনি শরীয়তপুরের নড়িয়া উপজেলার নওপাড়া ইউনিয়নের ঐতিহ্যবাহী মুন্সী পরিবারের কৃতি সন্তান। তার দাদা খান সাহেব আঃ আজিজ মুন্সী অবিভক্ত বাংলার আইনসভার সদস্য ছিলেন। বড় ভাই আজিজুল হক মুন্সী নড়িয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ছিলেন। আর তিনি নিজে নওপাড়া ইউনিয়ন পরিষদের বারবারের নির্বাচিত চেয়ারম্যান ছিলেন। এছাড়াও তার বংশে ও আত্মীয় স্বজনরা বর্তমানেও একাধিক জনপ্রতিনিধি রয়েছেন। তিনি নানান ভাবে পদ্মায় ভাঙন কবলিত মানুষের উন্নয়নে কাজ করে যাচ্ছেন। এছাড়াও তিনি বিভিন্ন কর্মসূচিসহ পথসভা, মতবিনিময় এবং সামাজিক অনুষ্ঠানেও যোগ দিচ্ছেন। আর তিনিই দীর্ঘদিন ধরে এলাকায় সাধারণ মানুষের পাশে রয়েছেন। পদ্মায় ভাঙন পাড়ের মানুষের নিয়মিত খোঁজখবরও রাখেন তিনি।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2019 Lalsabujnews24.Com
Desing & Developed BY Kazi Jahir Uddin Titas::01713478536