শনিবার, ৩১ Jul ২০২১, ০৬:২২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম
বঙ্গবন্ধু’কে কখনো বাংলাদেশ থেকে কেউ মুছে ফেলতে পারবে না : এনামুল হক শামীম জাজিরার পদ্মার ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন করলেন ইকবাল হোসেন অপু এমপি গোসাইরহাটের ইদিলপুর আশ্রয়ন প্রকল্পে করোনা টিকাদান কেন্দ্র উদ্বোধন করলেন জেলা প্রশাসক ডামুড্যায় গৃহহীন প্রতিবন্ধী পরিবারকে প্রধানমন্ত্রীর উপহারের ঘর দেওয়ার আশ্বাস ইউএনও এবং উপজেলা চেয়ারম্যানের গোসাইরহাটে নিখোঁজ বাক প্রতিবন্ধী আশিফ সরদারের সন্ধান প্রার্থী অসহায় বৃদ্ধ পিতা সেলিম সরদার দলের নাম ভাঙ্গিয়ে স্বার্থ হাসিলের চেষ্টা করলে ব্যবস্থা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাদের ভুঁইফোড় সংগঠন নিয়ে সতর্ক বিএনপি অলিম্পিক লরেল অ্যাওয়ার্ডে ভূষিত হলেন নোবেলজয়ী ড. ইউনূস এ্যাড. শাহিদা রহমানের প্রযোজনায় একক নাটক “স্যারের মেয়ে” এনটিভি’তে ১৯ জুলাই প্রচারিত হলো ! আরজেএফ ফরিদপুর জেলার সাবেক সভাপতি মুশফিকুর রহমান ঝান্ডার মৃত্যুতে আরজেএফ’র শোক প্রকাশ
নির্ঘুম রাত কাটালেন পানি সম্পদ উপমন্ত্রী শামীম

নির্ঘুম রাত কাটালেন পানি সম্পদ উপমন্ত্রী শামীম

শরীয়তপুর প্রতিনিধি:
শরীয়তপুরের নড়িয়ায় পদ্মার ডানতীর রক্ষা প্রকল্পে হঠাৎ করে ধসে ১২ টি ঘরবাড়ি বিলীন হওয়ার খবরে নির্ঘুম রাত কাটিয়েছেন পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপি। বৃহস্পতিবার সন্ধ্যায় হঠাৎ করে নড়িয়ায় পদ্মার ডানতীর রক্ষা প্রকল্পের কারিকর পাড়া এলাকায় ধসে এই বাড়িঘর বিলীন হয়ে যায়। উপমন্ত্রী খবর পেয়ে সঙ্গে সঙ্গে পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক সহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের ভাঙন কবলিত এলাকায় পরিদর্শন ও দ্রুত মেরামতের নির্দেশ দেন। উপমন্ত্রী শামীম সারারাত নির্ঘুম থেকে সকাল সাড়ে সাতটার মধ্যে তিনি ভাঙন কবলিত এলাকায় এসে পৌছান। এসময় তিনি ভাঙন কবলিতদের মাঝে আর্থিক অনুদান প্রদান করেন। পাশাপাশি উপমন্ত্রী শামীমের মায়ের নামে প্রতিষ্ঠিত বেগম আশ্রাফুন্নেছা ফাউন্ডেশনের পক্ষ থেকে শাড়ি-লুঙ্গি ও ত্রাণ সামগ্রী বিতরণ করেন। পরে উপমন্ত্রী সংশ্লিষ্টদের কঠোর হুশিয়ারি দিয়ে জানতে চান কেন হঠাৎ করে ধস হলো। দ্রুত মেরামতের নির্দেশ দেন। ভাঙনকবলিতদের জন্য যা করণীয় তা করার আশ্বাস দেন। এসময় দলের বিভিন্ন স্তরের নেতাকর্মী, জনপ্রতিনিধি ও প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পানি উন্নয়ন বোর্ড ও স্থানীয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার আনুমানিক সন্ধ্যা ৭টার দিকে নড়িয়ার কেদারপুর ইউনিয়নের কারিকরপাড়া প্রকল্প এলাকার বিশাল অংশ নিয়ে পদ্মা গর্ভে বিলীন হয়ে যায়। এরপর বিভিন্ন অংশে ফাটল দেখা দিলে তা ভেঙে যেতে থাকে। এতে ১২টি ঘরবাড়ি, ১টি মসজিদ, ১টি বিদ্যুতের খুঁটি ও বহু গাছপালাসহ জমি নদীতে বিলীন হয়ে যায়। ঝুঁকিতে রয়েছে আরও ঘর বাড়ি ও স্থাপনা। তীর রক্ষা কাজে ধস দেখা দেয়ায় এলাকায় আতংক ছড়িয়ে পড়েছে। মানুষ জান মালসহ নিরাপদ স্থানে ছুটে যাচ্ছে। এ ঘটনার খবর পেয়েই শুক্রবার সকালে নড়িয়ার কেদারপুর ইউনিয়নের কারিকরপাড়া এলাকা পরিদর্শন করেন, পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপি। এসময় ভাঙন কবলিত প্রতিটি পরিবারকে ১০ হাজার করে টাকা আর্থিক অনুদান দেন। এছাড়াও তিনি সংশ্লিষ্টদের কঠোর হুশিয়ারি দিয়ে জানতে চান কেন হঠাৎ করে ধস হলো। দ্রুত মেরামতের নির্দেশ দেন। ভাঙনকবলিতদের জন্য যা করণীয় তা করার আশ্বাস দেন।

নড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়ন্তী রূপা রায় বলেন, প্রতিরক্ষামূলক বাঁধে ধসের কারণে ক্ষয়ক্ষতি হয়েছে। এদিকে মাননীয় পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম খবর পেয়েই সঙ্গে সঙ্গে আমাদের নির্দেশনা প্রদান করেছেন। তবে কি কারণে বেড়িবাঁধে ধস হয়েছে তা্ জানতে চেয়েছেন তিনি। শুক্রবার সকালে তিনি ভাঙন কবলিত এলাকা পরিদর্শন করেছেন। এছাড়াও স্থানীয়দের সতর্ক করা হয়েছে। উপজেলা প্রশাসন, পুলিশ ও স্থানীয় জনপ্রতিনিধিরা নিরাপত্তায় কাজ করছে।

শরীয়তপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী ও প্রকল্প পরিচালক প্রকাশ কৃষ্ণ সরকার বলেন, ধসের ঘটনাটি অপ্রত্যাশিত। ওই স্থানে প্রকল্পের কাজ সঠিকভাবেই করা হয়েছিল। কিন্তু কেন বা কিভাবে ধস হয়ে এখন বলা যাচ্ছে না। বিষয়টি আমরা খতিয়ে দেখছি। দ্রুত মেরামতের কাজ চলছে । মাননীয় পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম এমপি খবর পেয়েই সঙ্গে সঙ্গে আমাদের নির্দেশনা দিয়েছেন। শুক্রবার সকালে ওই এলাকা পরিদর্শন করেছেন। আর্থিক অনুদান প্রদান করেছেন। এছাড়াও উপমন্ত্রী শামীমের মায়ের নামে প্রতিষ্ঠিত বেগম আশ্রাফুন্নেছা ফাউন্ডেশনের পক্ষ থেকে শাড়ি-লুঙ্গি ও ত্রাণ সামগ্রী বিতরণ করেন।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2019 Lalsabujnews24.Com
Desing & Developed BY Kazi Jahir Uddin Titas::01713478536