সোমবার, ১৪ Jun ২০২১, ০৮:৩৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম
শরীয়তপুরে সিএনজি-অটোরিক্সা ভাঙচুর ও শ্রমিকদের মারধরের প্রতিবাদে মানববন্ধন শেখ হাসিনা উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষে কাজ করে চলছেন : এনামুল হক শামীম নওপাড়ার সাবেক চেয়ারম্যান আলহাজ্ব জাকির হোসেন মুনসী’র পিতা মুন্সী গিয়াস উদ্দিন আহমেদের মৃত্যুবার্ষিকী ১২ জুন বাজেটে সকল শ্রেণীর মানুষের কল্যাণের প্রতিফলন ঘটেছে: এনামুল হক শামীম শরীয়তপুরে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত স্থগিত ৩৭১ ইউপির নির্বাচন ২১ জুন তৃণমূলের নেতাকর্মীরাই আওয়ামীলীগের প্রাণ : এনামুল হক শামীম আইনজীবী তালিকাভুক্তির লিখিত পরীক্ষার ফল প্রকাশ: উত্তীর্ণ ৫৩৩৫ জাজিরা উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ্ব সামসুল হক খানের নেতৃত্বে মুক্তিযোদ্ধাদের মাঝে ছাতা বিতরণ সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের শাহাদাতবার্ষিকী উপলক্ষে বিএনপির ১৫ দিনের কর্মসূচি
সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের শাহাদাতবার্ষিকী উপলক্ষে বিএনপির ১৫ দিনের কর্মসূচি

সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের শাহাদাতবার্ষিকী উপলক্ষে বিএনপির ১৫ দিনের কর্মসূচি

সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের শাহাদাতবার্ষিকী উপলক্ষে বিএনপির ১৫ দিনের কর্মসূচি

আগামী ৩০ মে বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪০তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে ১২ জুন পর্যন্ত ১৫ দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। করোনা পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে এসব কর্মসূচি বাস্তবায়ন করা হবে।

বৃহস্পতিবার রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এই কর্মসূচির কথা জানান দলের দপ্তরের দায়িত্বে থাকা সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স।

তিনি জানান, প্রতি বছরের মতো এবারও সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমানের শাহাদাত বার্ষিকী উপলক্ষে বিএনপি ১৫ দিন ব্যাপী কর্মসূচি গ্রহণ করেছে। করোনা পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে এসব কর্মসূচি বাস্তবায়ন করা হবে।

কর্মসূচির মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে— ২৯ মে জিয়াউর রহমানের কর্মময় জীবনের ওপর ভার্চুয়াল আলোচনা সভা। ৩০ ও ৩১ মে কেন্দ্রীয় কার্যালয়ে পতাকা উত্তোলন, কালো ব্যাচ ধারণ এবং ঢাকা মহানগরীর ৪০টি স্থানে দরিদ্র মানুষের মাঝে খাবার বিতরণ।

এছাড়া জিয়াউর রহমানের জীবনভিত্তিক আলোকচিত্র প্রদর্শনী হবে এ উপলক্ষে। ১ থেকে ৮ জুন পর্যন্ত দলের বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে আলোচনা সভা হবে। ৯ জুন জিয়ার ওপরে প্রকাশিত বইয়ের প্রদর্শনী। ১ জুন থেকে ১২ জুন পর্যন্ত সারা দেশে সংগঠনের পক্ষ থেকে আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

অনুষ্ঠানে জিয়াউর রহমানকে ‘দেশপ্রেমের শক্তিতে বলিয়ান ক্ষণজন্মা পুরুষ’ অভিহিত করে বিএনপির এই নেতা বলেন, জাতি আজ গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করে। ১৯৭১ সালের ২৫ মার্চ কালো রাতে পাক হানাদার বাহিনীর ক্র্যাকডাউনের বিরুদ্ধে চট্টগ্রামে সেনা সদস্যদের নিয়ে ‘উই রিভোল্ট’ বলে পাকিস্তানের বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করেছিলেন।

প্রিন্স আরও বলেন, ৩০ মে বাংলাদেশের মানুষের জন্য অত্যন্ত শোকের একটি দিন। এই দিনে মহান স্বাধীনতার ঘোষক জিয়াউর রহমান দেশি-বিদেশি চক্রান্তে নিহত হয়েছিলেন। যিনি আমাদের জাতীয় ইতিহাসের নানা ক্রান্তিলগ্নে নিজের জীবনকে তুচ্ছ জ্ঞান করে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে বীরদর্পে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাওয়ার নজির স্থাপন করেছেন। তাকে ১৯৮১ সালের ৩০ মে নির্মমভাবে জীবন দিতে হয়েছে কুচক্রী মহলের ষড়যন্ত্রে।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2019 Lalsabujnews24.Com
Desing & Developed BY Kazi Jahir Uddin Titas::01713478536