সোমবার, ১৪ Jun ২০২১, ০৮:০২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম
শরীয়তপুরে সিএনজি-অটোরিক্সা ভাঙচুর ও শ্রমিকদের মারধরের প্রতিবাদে মানববন্ধন শেখ হাসিনা উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষে কাজ করে চলছেন : এনামুল হক শামীম নওপাড়ার সাবেক চেয়ারম্যান আলহাজ্ব জাকির হোসেন মুনসী’র পিতা মুন্সী গিয়াস উদ্দিন আহমেদের মৃত্যুবার্ষিকী ১২ জুন বাজেটে সকল শ্রেণীর মানুষের কল্যাণের প্রতিফলন ঘটেছে: এনামুল হক শামীম শরীয়তপুরে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত স্থগিত ৩৭১ ইউপির নির্বাচন ২১ জুন তৃণমূলের নেতাকর্মীরাই আওয়ামীলীগের প্রাণ : এনামুল হক শামীম আইনজীবী তালিকাভুক্তির লিখিত পরীক্ষার ফল প্রকাশ: উত্তীর্ণ ৫৩৩৫ জাজিরা উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ্ব সামসুল হক খানের নেতৃত্বে মুক্তিযোদ্ধাদের মাঝে ছাতা বিতরণ সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের শাহাদাতবার্ষিকী উপলক্ষে বিএনপির ১৫ দিনের কর্মসূচি
নড়িয়ায় পদ্মার ডান তীর রক্ষা বাধেঁর তিন স্থান ক্ষতিগ্রস্থ: পানি উন্নয়ন বোর্ডের তাৎক্ষনিক ব্যবস্থা গ্রহণ

নড়িয়ায় পদ্মার ডান তীর রক্ষা বাধেঁর তিন স্থান ক্ষতিগ্রস্থ: পানি উন্নয়ন বোর্ডের তাৎক্ষনিক ব্যবস্থা গ্রহণ

নড়িয়ায় পদ্মার ডান তীর রক্ষা বাধেঁর তিন স্থান ক্ষতিগ্রস্থ:
পানি উন্নয়ন বোর্ডের তাৎক্ষনিক ব্যবস্থা গ্রহণ

শরীয়তপুর প্রতিনিধি :
ঘুর্ণিঝড় ইয়াস এর প্রভাবে পদ্মা নদীতে পানি বৃদ্ধি পাওয়ায় পদ্মার ডান তীর রক্ষা বাধের তিন স্থান ক্ষতিগ্রস্থ হয়েছে বলে জানিয়েছেন পানি উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষ। নড়িয়া উপজেলার মোক্তারের চর, পৌরসভার শুভগ্রাম ও চন্ডীপুর এলাকায় হঠাৎ করেই স্লোব থেকে মাটি সরে গিয়ে প্রায় ১ শত ৩০ মিটার বাধেঁর ক্ষতিগ্রস্থ হয়েছে। এতে করে বাধেঁর আশে পাশে থাকা রাস্তাঘাট স্থাপনা শিক্ষা প্রতিষ্ঠান ও ব্যবসা প্রতিষ্ঠান হুমকির মুখে পড়েছে। বাধেঁর ক্ষতিগ্রস্থর খবর পেয়ে শরীয়তপুর পানি উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষ দ্রুত ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করে। এরপর সেখানে জিও ব্যাগ ফেলা হয়। শুক্রবার ঐস্থান পানি সম্পদ উপমন্ত্রী ও শরীয়তপুর-২ আসনের সংসদ সদস্য একেএম এনামুল হক শামীম পরিদর্শন করেছে।

শরীয়তপুর পানি উন্নয়ন বোর্ডে উপ-সহকারী প্রকৌশলী আহম্মদ আলী ও অফিস সুত্রে জানা গেছে, ২০১৭-২০১৮ অর্থ বছরে শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলার পদ্মা নদীর তীরে ১৪ শত ৭০ কোটি টাকা ব্যয়ে ৯ দশমিক ৩৫ কিলোমিটার বাধটি তৈরী করা হয়। এর পর গত বছর আর পদ্মা নদীতে ভাঙ্গেনি। সম্প্রতি এবার ঘুর্ণিঝড় ইয়াস এর প্রভাবে পদ্মা নদীতে পানি বৃদ্ধি পাওয়ায় পদ্মার ডান তীর রক্ষা বাধের নড়িয়া উপজেলার মোক্তারের চর ৫০ মিটার, পৌরসভার শুভগ্রাম ৩০ মিটার ও চন্ডীপুর ৫০ মিটার এলাকার স্লোবের মাটি সরে গিয়ে বাধের প্রায় ১৩০ মিটার ক্ষতিগ্রস্থ হয়। এদিকে বাধেঁর আশে পাশে থাকা রাস্তঘাট, স্থাপনা ব্যবসা প্রতিষ্ঠান ও নড়িয়া উপজেলা শহর ঝুকির মধ্যে থাকে। খবর পেয়ে শরীয়তপুর পানি উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষ দ্রুত সেখানে জিও ব্যাগ ফেলার ব্যবস্থা করে।
এব্যাপারে স্থানীয় ব্যবসায়ী আব্দুল লতিফ বলেন, পানি বৃদ্ধির ফলে ব্লকের মাটি সরে বাঁধের ৩টি স্থানে ডেবে যায়। এজন্য আমরা পদ্মার পাড়ের মানুষ আতংকিত হয়ে পরি।

নড়িয়া উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আনোয়ার হোসেন বাদশা শেখ বলেন, পদ্মা নদীর পানি ৬ থেকে ৭ ফুট উচ্চতা বেড়ে যায়। প্রচন্ড বাতাসের ঢেউ হয়। ঢেউয়ের তোরে স্লোবের মাটি কিছুটা সরে যায়। এর পর তাৎক্ষনিক পানি উন্নয়ন বোর্ড জিও ব্যাগে ডাম্পিং করে গ্রতিগ্রস্থ জায়গার ভাঙ্গন রোধ করে দেয়।

এব্যাপারে পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী এস.এম আহসান হাবীব বলেন, ঘুর্ণিঝড় ইয়াস এর প্রভাবে পদ্মা নদীর পানি বেড়ে যাওয়ার কারণে স্লোবের মাটি সরে গিয়ে প্রায় ৩টি স্থানে প্রায় ১ শত ৩০ মিটার বেরি বাধ ক্ষতিগ্রস্থ হয়। খবর পেয়ে আমরা সেখানে জিও ব্যাগ ফেলে গ্রতিগ্রস্থ জায়গা ঠিক করে দেই। এছাড়াও শুক্রবার ঐস্থান পানি সম্পদ উপমন্ত্রী ও শরীয়তপুর-২ আসনের সংসদ সদস্য একেএম এনামুল হক শামীম পরিদর্শন করেছেন।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2019 Lalsabujnews24.Com
Desing & Developed BY Kazi Jahir Uddin Titas::01713478536