বুধবার, ২১ এপ্রিল ২০২১, ০৫:১০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম
উপমন্ত্রী এনামুল হক শামীমের দাদীর ২৭তম মৃত্যুবার্ষিকী পালিত নড়িয়ার রাজনগরে ভ্রাম্যমান মেডিক্যাল টিমের ফ্রি স্বাস্থ্যসেবা উপমন্ত্রী শামীমের ভ্রাম্যমান মেডিকেল টিমের ওপর নড়িয়া-সখিপুরবাসীর ব্যাপক আস্থা নামাজ-রোজা-কোরআন পড়ার সুযোগ চান হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হক শরীয়তপুর সদর উপজেলা বাসী’কে নজরুল ইসলাম তালুকদারের মাহে রমজানের শুভেচ্ছা ডামুড্যা উপজেলা ও কনেশ্বর ইউনিয়ন বাসী’কে জিল্লুর রহমান সৈকতের মাহে রমজানের শুভেচ্ছা উপমন্ত্রী শামীমের নির্দেশে নড়িয়ায় ছাত্রলীগের ইফতার বিতরণ শরীয়তপুরে রেড ক্রিসেন্ট সোসাইটির সেক্রেটারী এ্যাড. আলমগীর মুন্সী’র সচেতনতামূলক কার্যক্রম শরীয়তপুরে কৃষক লীগের ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত চবিতে আটকে পড়া শিক্ষার্থীদের নিয়ে ছাত্রলীগ সভাপতি রুবেলের ইফতার
আজ পবিত্র শবে বরাত

আজ পবিত্র শবে বরাত

আজ পবিত্র শবে বরাত

যথাযথ ধর্মীয় মর্যাদায় আজ সোমবার (২৯ মার্চ) দিনগত রাতে পবিত্র শবে বরাত পালিত হবে। দিনটি উপলক্ষে বায়তুল মোকাররম জাতীয় মসজিদসহ দেশের বিভিন্ন মসজিদ ও মাদরাসায় ওয়াজ মাহফিল, দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হবে।

সারা বিশ্বের মুসলিমরা হিজরি বর্ষের শাবান মাসের ১৪ তারিখ দিনগত রাতকে সৌভাগ্যের রজনী হিসেবে পালন করে থাকেন। এই মর্যাদাপূর্ণ রাতে মহান আল্লাহ তায়ালা বান্দাদের জন্য তার অশেষ রহমতের দরজা খুলে দেন।

করোনা মহামারির কারণে ধর্ম মন্ত্রণালয় গত বছর মসজিদে না গিয়ে মুসল্লিদের ঘরে বসে ইবাদত করার আহ্বান জানালেও এবার তেমন কোনো নির্দেশনা দেয়নি।

মহিমান্বিত এই রাতে ধর্মপ্রাণ মুসলমানরা পরম করুণাময়ের অনুগ্রহ লাভের আশায় নফল নামাজ আদায়, কোরআন তেলাওয়াত ও জিকিরে মগ্ন থাকবেন। অনেকে রোজা রাখেন ও দান-খয়রাত করেন। অতীতের গুনাহ’র জন্য ক্ষমাপ্রার্থনা এবং ভবিষ্যৎ জীবনের কল্যাণ কামনা করে মোনাজাত করেন।

পবিত্র শবে বরাত উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে সোমবার সন্ধ্যা সাড়ে ছয়টায় বায়তুল মোকাররম জাতীয় মসজিদে ‘শবে বরাতের গুরুত্ব ও তাৎপর্য’ শীর্ষক ওয়াজ মাহফিল অনুষ্ঠিত হবে। ওয়াজ মাহফিল শেষে বাদ এশা দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হবে। ওয়াজ ও দোয়া মোনাজাত পরিচালনা করবেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম মুফতি মাওলানা মিজানুর রহমান।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2019 Lalsabujnews24.Com
Desing & Developed BY Kazi Jahir Uddin Titas::01713478536