মঙ্গলবার, ২৩ ফেব্রুয়ারী ২০২১, ০৬:৪৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম
বৃহত্তর সিলেটকে নদী ভাঙনের হাত থেকে স্থায়ীভাবে রক্ষায় সকল ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে :এনামুল হক শামীম কৃষিবান্ধব সরকার প্রধান হিসেবে শেখ হাসিনা বিশ্বসেরা :এনামুল হক শামীম শপথ নিলেন জাজিরা-ভেদরগঞ্জ-নড়িয়া পৌরসভার নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলররা যথাযোগ্য মর্যাদায় শরীয়তপুরে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত এ্যাড. মঈনুল ইসলাম অদুদ শরীয়তপুর জেলা আইনজীবী সমিতির সহ-সাধারণ সম্পাদক পদে দোয়া ও ভোট প্রার্থী দেশ বিরোধী ষড়যন্ত্রের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে রুখে দাঁড়াতে হবে : এনামুল হক শামীম প্রতিষ্ঠার ৪৮ বছর পর নিজস্ব শহীদ মিনার পেলো নড়িয়ার ধামারন ত্রিপল্লী সরকারি প্রাথমিক বিদ্যালয় একুশে পদক পেলেন ২১ গুণীজন দেশব্যাপী নিরপেক্ষ নির্বাচনের দাবিতে বরিশালে বিএনপির বিক্ষোভ সমাবেশ সখিপুর থানা যুব মহিলালীগের সভাপতি সোনিয়া নাসির ও সাধারন সম্পাদক তানজিলা তিষা
কৃষিবান্ধব সরকার প্রধান হিসেবে শেখ হাসিনা বিশ্বসেরা :এনামুল হক শামীম

কৃষিবান্ধব সরকার প্রধান হিসেবে শেখ হাসিনা বিশ্বসেরা :এনামুল হক শামীম

সুনামগঞ্জ প্রতিনিধি:
পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, কৃষিবান্ধব সরকার প্রধান হিসেবে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা বিশ্বসেরা। সেজন্য সরকার কৃষিকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কাজ করছে। স্বল্পসুদে কৃষকদের কৃষিঋণ প্রধান করছে, সার, সেচসহ সকল কৃষি উপকরণের দাম কমিয়েছে এবং কৃষি উপকরণ সহজলভ্য করেছে। কৃষকের যাতে কোন কষ্ট না হয় সেজন্য সরকার সকল ব্যবস্থা গ্রহণ করেছে। অথচ, বিএনপি’র শাসনামলে কৃষি উপকরণের জন্য কৃষকদেরকে হাহাকার করতে হয়েছিল। সারের জন্য আন্দোলন করতে হয়েছিল। বিএনপি সারের দাবিতে আন্দোলনরত ১৮জন কৃষককে হত্যা করেছিল। তাই এদেশের জনগণ বারবার রায় দিয়ে জননেত্রী শেখ হাসিনাকে ক্ষমতায় এনেছে।


সোমবার সুনামগঞ্জে জেলা সমন্বয় কমিটির সভা শেষে ধর্মপাশা ও জামালগঞ্জ উপজেলাধীন হাওর রক্ষা বাঁধের মেরামত কাজের পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।
এসময় তাঁর সঙ্গে ছিলেন, মোয়েজ্জম হোসেন রতন এমপি, এ্যাড. শামীমা শাহরিয়ার এমপি, পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক অহিদ উদ্দিন চৌধুরী, জেলা প্রশাসক জাহাঙ্গীর হোসেন, সুনামগঞ্জের পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী সাবিবুর রহমান প্রমূখ।
তিনি আরও বলেন, সুনামগঞ্জের হাওর এলাকার মানুষ কৃষিনির্ভর। সুনামগঞ্জের ১১টি উপজেলার হাওর অঞ্চলের কৃষকের মুখে হাসি ফুটাতে পানি উন্নয়ন বোর্ডের ১৩৩ কোটি টাকা ব্যয়ে ৬১৯ কিলোমিটার হাওর রক্ষা প্রকল্প চলমান রয়েছে। এজন্য প্রকল্পের কাজে কোনো অনিয়ম সহ্য করা হবে না। এসব প্রকল্পের কাজ আগামী ৭ মার্চের সম্পন্ন করার নির্দেশ দেয়া হয়েছে। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা চান এবার হাওরের কৃষকরা এবার হাঁসি মুখে ফসল ঘরে তুলবে। আর সেই লক্ষে আমরা কাজ করে চলছি।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2019 Lalsabujnews24.Com
Desing & Developed BY Kazi Jahir Uddin Titas::01713478536