সোমবার, ০১ মার্চ ২০২১, ০৪:৪৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম
সখিপুর থানা স্বেচ্ছাসেবক লীগের বর্ধিত সভা শরীয়তপুর জেলা আইনজীবী সমিতি নির্বাচনে এ্যাড. জহিরুল ইসলাম সভাপতি ও এ্যাড. আবু সাঈদ সাধারণ সম্পাদক ঢাকা বারে সভাপতি আ. লীগ, সম্পাদক বিএনপি শেখ হাসিনার কারণে দেশের নারীরা আজ মর্যাদার আসনে সুপ্রতিষ্ঠিত : এনামুল হক শামীম চিশতীয়া সাইদিয়া দরবার শরীফ কমপ্লেক্সে লুৎফা বেগম মহিলা মসজিদের উদ্বোধন করলেন মেয়র ব্যারিস্টার তাপস খেলাধুলা সুখ-শান্তি ও সুস্থতা দেয় : আলহাজ্ব মো: আনোয়ার হোসাইন খান বৃহত্তর সিলেটকে নদী ভাঙনের হাত থেকে স্থায়ীভাবে রক্ষায় সকল ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে :এনামুল হক শামীম কৃষিবান্ধব সরকার প্রধান হিসেবে শেখ হাসিনা বিশ্বসেরা :এনামুল হক শামীম শপথ নিলেন জাজিরা-ভেদরগঞ্জ-নড়িয়া পৌরসভার নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলররা যথাযোগ্য মর্যাদায় শরীয়তপুরে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত
শেখ হাসিনা নারী উন্নয়ন ও ক্ষমতায়নে দৃষ্টান্ত স্থাপন করেছেন : এনামুল হক শামীম

শেখ হাসিনা নারী উন্নয়ন ও ক্ষমতায়নে দৃষ্টান্ত স্থাপন করেছেন : এনামুল হক শামীম

Exif_JPEG_420

 

শরীয়তপুর প্রতিনিধি:
পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারী উন্নয়ন ও ক্ষমতায়নে আইন প্রণয়ন ও কর্মক্ষেত্র এবং রাজনীতিতে নারীর অংশগ্রহণ নিশ্চিত করতে বিভিন্ন উদ্যোগ গ্রহণ ও পৃষ্ঠপোষকতা দিয়ে যাচ্ছেন। বাংলাদেশের ইতিহাসে তিনিই প্রথম তাঁর সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রীর পদে নারীকে বসিয়েছেন। তাঁর নেতৃত্বাধীন জাতীয় সংসদে প্রথম নারী সংসদ উপনেতা হয়েছেন। জাতীয় সংসদের স্পিকার পদে নারী বসেছেন তার হাত ধরেই, যিনি পর পর তিন মেয়াদে নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করছেন। এটা দেশের ইতিহাসে নজিরবিহীন। তাই একজন শেখ হাসিনার জন্ম হয়েছিলো বলেই দেশের নারীরা আজ এগিয়ে যাচ্ছে। দেশ আজ বিশ্বে এক অনন্য মর্যাদায় অধিষ্ঠিত। তাই যতই ষড়যন্ত্র হোক, জননেত্রী শেখ হাসিনার উন্নয়ন ও অগ্রযাত্রাকে কোনো অপশক্তিই দাবিয়ে রাখতে পারবে না।
শুক্রবার বিকালে শরীয়তপুরের সখিপুরে হাজী শরীয়তউল্যাহ বিশ্ববিদ্যালয় কলেজের হলরুমে সখিপুর থানা যুব মহিলালীগ আয়োজিত কর্মী সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সখিপুর থানা যুব মহিলালীগের আহবায়ক সোনিয়া নাছিরের সভাপতিত্বে ও যুগ্ম আহবায়ক তানজিলা তিষার সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি ছিলেন, সখিপুর থানা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আতিকুর রহমান মানিক সরকার, সহ-সভাপতি কহিনুর সুলতানা দোলা, যুব মহিলালীগের কেন্দ্রীয় কমিটি সহ-সভাপতি সেলিনা রহমান, জেলার আহবায়ক ফাতেমা আক্তার শিল্পী, যুগ্ম আহবায়ক আকলিমা খাতুন বাবলী, শাহিনা আক্তার।

তিনি আরও বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বেই একটি যুগোপযোগী জাতীয় নারী নীতি প্রণয়ন করা হয়েছে। তাঁর আমলেই সর্বক্ষেত্রে সন্তানের পরিচয় ও নিবন্ধনে বাবার নামের পাশাপাশি মায়ের নামও যুক্ত করা হয়েছে। সরকারি বেসরকারি প্রতিষ্ঠান, আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীসহ সামরিক বাহিনীতে নারীদের নিয়োগ সময় ব্যাপকভাবে সম্প্রসারিত হয়েছে। তিনিই বিশ্ববিদ্যালয়ের প্রথম নারী উপাচার্য, উচ্চ আদালতের বিচারপতি সহ বিভিন্ন পদাতিকবাহিনীতে নারীদের সম্মানজনক পদে অধিষ্ঠিত করেছেন। রাজনীতি ও দেশ পরিচালনায় নারীর অংশগ্রহণ বাড়াতে জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসন ৪৫ থেকে বাড়িয়ে ৫০এ উন্নীত করেছেন। স্থানীয় সরকার পর্যায়ে নারীর ক্ষমতায়নে ইউনিয়ন পরিষদে নারী জনপ্রতিনিধিকে সরাসরি ভোটে নির্বাচনের ব্যবস্থা করেছেন শেখ হাসিনা। নারী নির্যাতন প্রতিরোধে কঠোর আইন প্রণয়ন ও নির্যাতনকারীদের বিরুদ্ধে কঠোর শাস্তির ব্যবস্থা করা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক কাওসার আহমেদ তকি, থানার সহ-সভাপতি আলী আকবর পাইক, জিতু মিয়া বেপারী, আনোয়ার হোসেন বালা, যুগ্ম সাধারন সম্পাদক কামরুজ্জামান মানিক সরদার, সাংগঠনিক সম্পাদক স্বপন সিকদার, কোষাধ্যক্ষ ফারুকুল ইসলাম মালত, যুবলীগের আহবায়ক খালেক খালাসী, যুগ্ম আহবায়ক রাসেল আহমেদ পলাশ, স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক আসাদুজ্জামান খোকন বেপারী, ছাত্রলীগের সভাপতি সোমেল সরদার প্রমূখ।

এনামুল হক শামীম বলেন, নারী উন্নয়ন, ক্ষমতায়ন ও নারীর অধিকার প্রতিষ্ঠায় নেওয়া পদক্ষেপ ও তা বাস্তবায়নের স্বীকৃতি হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন আন্তর্জাতিক পদকে ভূষিত হয়েছেন।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2019 Lalsabujnews24.Com
Desing & Developed BY Kazi Jahir Uddin Titas::01713478536