রবিবার, ২১ ফেব্রুয়ারী ২০২১, ০৫:৪১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম
এ্যাড. মঈনুল ইসলাম অদুদ শরীয়তপুর জেলা আইনজীবী সমিতির সহ-সাধারণ সম্পাদক পদে দোয়া ও ভোট প্রার্থী দেশ বিরোধী ষড়যন্ত্রের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে রুখে দাঁড়াতে হবে : এনামুল হক শামীম প্রতিষ্ঠার ৪৮ বছর পর নিজস্ব শহীদ মিনার পেলো নড়িয়ার ধামারন ত্রিপল্লী সরকারি প্রাথমিক বিদ্যালয় একুশে পদক পেলেন ২১ গুণীজন দেশব্যাপী নিরপেক্ষ নির্বাচনের দাবিতে বরিশালে বিএনপির বিক্ষোভ সমাবেশ সখিপুর থানা যুব মহিলালীগের সভাপতি সোনিয়া নাসির ও সাধারন সম্পাদক তানজিলা তিষা শেখ হাসিনা নারী উন্নয়ন ও ক্ষমতায়নে দৃষ্টান্ত স্থাপন করেছেন : এনামুল হক শামীম বরিশালে পুলিশের বাধার মুখে বিএনপি নেতা ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন এ্যাড. অমিত ঘটক চৌধুরী শরীয়তপুর জেলা আইনজীবী সমিতির সিনিয়র সহ-সভাপতি পদে শুভকামনা ও ভোট প্রার্থী এ্যাড. মেহেদী মান্নান হামিদী শরীয়তপুর জেলা আইনজীবী সমিতির সদস্য পদে দোয়া ও ভোট কামনা করছেন
আমির হোসেন শিকদার শরীয়তপুর পৌরসভার ৭নং ওয়ার্ডে পুনরায় কাউন্সিলর নির্বাচিত

আমির হোসেন শিকদার শরীয়তপুর পৌরসভার ৭নং ওয়ার্ডে পুনরায় কাউন্সিলর নির্বাচিত

আমির হোসেন শিকদার, কাউন্সিলর, ৭নং ওয়ার্ড, শরীয়তপুর পৌরসভা।

শরীয়তপুর প্রতিনিধি:
শরীয়তপুর পৌরসভার নির্বাচন ১৬ জানুয়ারী ২০২১ অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে শেষ হয় বিকেল ৪ টায় ও রাতে ভোট গণনা শেষে বেসরকারিভাবে ফলাফল ঘোষণা করা হয়।
এতে শরীয়তপুর পৌরসভার ৭ নং ওয়ার্ডে পুনরায় কাউন্সিলর নির্বাচিত হয়েছেন, শরীয়তপুর পৌরসভা আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, শরীয়তপুর পৌরসভার ৭নং ওয়ার্ডের বর্তমান (পদকপ্রাপ্ত) কাউন্সিলর, সমাজ সেবক ও ব্যবসায়ী মোঃ আমির হোসেন সিকদার। তাঁকে পুনরায় কাউন্সিলর নির্বাচিত করায় সকলের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন তিনি। তাঁকেও দলীয় নেতাকর্মী ও নানান শ্রেণী পেশার মানুষ শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

জানাগেছে, ঘোষিত ফলাফলে শরীয়তপুর পৌরসভায় আওয়ামী লীগের মনোনীত প্রার্থী, বাংলাদেশ সুপ্রীম কোর্টের আইনজীবী ও শরীয়তপুর জজ কোর্টের এপিপি অ্যাডভোকেট পারভেজ রহমান জন নৌকা প্রতীক নিয়ে বিপুল ভোটে বিজয়ী হয়েছেন। তিনি ২৩ হাজার ২১৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী বাংলাদেশ ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের তানভীর আহমেদ বেলাল হাতপাখা প্রতীক নিয়ে পেয়েছেন ১ হাজার ৩৭৬ ভোট। বিএনপির প্রার্থী অ্যাডভোকেট লুৎফর রহমান ঢালী ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ১ হাজার ২৭০ ভোট এবং জাতীয় পার্টির প্রার্থী সাহিদ সরদার লাঙল প্রতীক নিয়ে পেয়েছেন ১৯৯ ভোট।
এদিকে, শরীয়তপুর পৌরসভায় সাধারণ কাউন্সিলর নির্বাচিত হয়েছেন, ১ নম্বর ওয়ার্ডে মো: জাহাঙ্গীর মিয়া বেপারী (উঠপাখি), ২ নম্বর ওয়ার্ডে বিল্লাল হোসেন খান (উঠপাখি), ৩ নম্বর ওয়ার্ডে মো. বাচ্চু বেপারী (টেবিল ল্যাম্প), ৪ নম্বর ওয়ার্ডে মো: মোয়াজ্জেম হোসেন ঢালী (উঠপাখি), ৫ নম্বর ওয়ার্ডে মো: আবুল কাশেম মোল্লা (পানির বোতল), ৬ নম্বর ওয়ার্ডে হোসেন মোহাম্মদ আলমগীর মৃধা (পানির বোতল), ৭ নম্বর ওয়ার্ডে আমির হোসেন শিকদার (পানির বোতল), ৮ নম্বর ওয়ার্ডে মো. ফরিদ হোসেন শেখ (টেবিল ল্যাম্প) ও ৯ নম্বর ওয়ার্ডে কে.এম পলাশ (ব্রিজ) প্রতীক। অন্যদিকে, শরীয়তপুর পৌরসভায় সংরক্ষিত নারী কাউন্সিলর নির্বাচিত হয়েছেন, ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডে ফেরদৌসী আক্তার (চশমা প্রতীক), ৪, ৫ ও ৬ ওয়ার্ডে সৈয়দা মাহমুদা খানম (জবা ফুল) এবং ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডে ইমু আক্তার (জবা ফুল) প্রতীক।
এব্যাপারে শরীয়তপুর জেলা নির্বাচন ও রির্টানিং কর্মকর্তা মোহাম্মদ জাহিদ হোসেন বলেন, ‘সকলের প্রচেষ্টায় একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন উপহার দিতে পেরে আমি আনন্দিত। নির্বাচন পূর্ব এবং পরবর্তী কোনো ধরনের সহিংসতা ছিল না। এজন্য সকল বিজয়ী ও পরাজিত প্রার্থীদের জানাই ধন্যবাদ।’
শরীয়তপুর পৌরসভায় প্রথমবারের মতো ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ করা হয়। ৩৮ হাজার ৭৪৭ ভোটের বিপরীতে লড়েছেন ৪ জন মেয়র প্রার্থী। এ ছাড়া সাধারণ কাউন্সিলর পদে ৪৫ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।
মোট প্রদত্ত ভোট ৬৭ দশমিক ৩৯ শতাংশ। মোট বৈধ ভোটের সংখ্যা ২৬ হাজার ৫৯ ভোট। বাতিল হয়েছে ৫২টি ভোট।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2019 Lalsabujnews24.Com
Desing & Developed BY Kazi Jahir Uddin Titas::01713478536