বৃহস্পতিবার, ২১ জানুয়ারী ২০২১, ১০:১৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম
শরীয়তপুর পৌরসভার নবনির্বাচিত মেয়র এ্যাড. পারভেজ রহমান জন’কে যুবলীগ নেতা লিটন সরদারের শুভেচ্ছা মুগ্ধ হয়ে ডাকে বক: কবি রিতুনুর ভেদরগঞ্জ পৌরসভার ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী রাশিদা গনি ব্যাপক আলোচনায় শরীয়তপুর পৌরসভার নবনির্বাচিত মেয়র এ্যাড. পারভেজ রহমান জন’কে শরীয়তপুর জেলা জাতীয় শ্রমিকলীগের শুভেচ্ছা শরীয়তপুর পৌরসভার ৩নং ওয়ার্ডের নবনির্বাচিত কাউন্সিলর বাচ্চু বোপারীকে শরীয়তপুর জেলা জাতীয় শ্রমিকলীগের শুভেচ্ছা শরীয়তপুরে নির্বাচনের কাজ শেষে ফেরার পথে প্রাণ হারালেন প্রার্থীর বোনজামাই নড়িয়ায় আওয়ামীলীগের মনোনীত মেয়র প্রার্থী এ্যাড. আবুল কালাম আজাদের নির্বাচনী ইশতেহার ঘোষণা এ্যাড. এনামুল হক আংগারিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে বিএনপি’র মনোনয়ন প্রত্যাশী আমির হোসেন শিকদার শরীয়তপুর পৌরসভার ৭নং ওয়ার্ডে পুনরায় কাউন্সিলর নির্বাচিত শরীয়তপুর পৌরসভার নবনির্বাচিত মেয়র এ্যাড. পারভেজ রহমান জন’কে শরীয়তপুর জেলা জাতীয় শ্রমিকলীগ নেতা আব্দুল মান্নান মোল্যা’র শুভেচ্ছা
বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনে স্বাধীনতা পূর্ণতা পেয়েছিলো : এনামুল হক শামীম

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনে স্বাধীনতা পূর্ণতা পেয়েছিলো : এনামুল হক শামীম

স্টাফ রিপোর্টার:
পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তনে বাংলাদেশের স্বাধীনতা পূর্ণতা পায়। একটি স্বাধীন দেশের রাষ্ট্রনায়কের প্রত্যাবর্তনে এ দেশের লাখো-কোটি মানুষ আনন্দে উদ্বেলিত হয়। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যখন পাকিস্তানের কারাগার থেকে যুক্তরাজ্যে যান, তখন সেখানে তাঁকে রাষ্ট্রনায়ক এবং বাঙালি জাতির পিতা হিসেবে অভ্যর্থনা জানানো হয়।

ভারতে পৌঁছালেও একইভাবে তাঁকে অভ্যর্থনা জানানো হয়। বঙ্গবন্ধু বাংলাদেশে যখন প্রত্যাবর্তন করেন, তখন সারাদেশের মানুষ ঢাকায় এসে বাঁধভাঙা উচ্ছ্বাস প্রকাশ করেন এবং তাঁকে অভ্যর্থনা জানান।

সোমবার সকালে জাতীয় প্রেসক্লাবে স্বাধীনতা শিক্ষক পরিষদ আয়োজিত বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্বাধীনতা শিক্ষক পরিষদের সাধারন সম্পাদক অধ্যক্ষ শাহজাহান আলম সাজুর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, শিক্ষক নেতা অধ্যক্ষ এস.এম একরামুল হক, মেহেরুন নেছা, অধ্যক্ষ মনতাজ উদ্দিন, অধ্যক্ষ সাইদুর রহমান প্রমূখ।

তিনি আরও বলেন, মাত্র সাড়ে তিন বছরের শাসনামলে একটি জাতিকে লক্ষ্যে পৌঁছানোর জন্য যে যে ‘গ্রাউন্ড ওয়ার্ক’ করার দরকার, বঙ্গবন্ধু সেটাই করেছিলেন। তিনি ছিলেন একজন দূরদর্শী রাষ্ট্রনায়ক। বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক এবং অভিন্ন। বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ।

এনামুল হক শামীম আরও বলেন, শিক্ষাক্ষেত্রে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার অবদান অবিস্মরনীয়। এখন বছরের প্রথমদিন শিক্ষার্থীরা নতুন পায়। এ সরকারের অামলে দেশে নতুন নতুন শিক্ষাপ্রতিষ্ঠান হয়েছে। দেশের বহু শিক্ষাপ্রতিষ্ঠান এমপিও ভুক্ত হয়েছে।জননেত্রী শেখ হাসিনা শিক্ষা ব্যবস্থাকে বিশ্বমানের করতে নিরলসভাবে কাজ চলছেন। তিনি শিক্ষকদের সম্মানিত ও মর্যাদাও বৃদ্ধি করেছেন। শিক্ষাবান্ধব প্রধানমন্ত্রী হিসেবে জননেত্রী শেখ হাসিনা বিশ্বসেরা। তাই এদেশের জনগন বারবার জননেত্রী হাসিনাকে ক্ষমতায় আনে।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2019 Lalsabujnews24.Com
Desing & Developed BY Kazi Jahir Uddin Titas::01713478536